11 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইইউ থেকে পিছিয়ে যুক্তরাজ্যের শ্রম অধিকার!

ট্রেড ইউনিয়ন কংগ্রেস (টিইউসি) বলছে, শ্রমিকদের অধিকারের ক্ষেত্রে যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়নের পিছনে পড়ার ঝুঁকিতে রয়েছে।

 

ইউনিয়ন সংস্থা জানিয়েছে, ইইউর বিভিন্ন উদ্যোগ রয়েছে যা সামনে আইন হওয়ার সাথে সাথে শ্রমিকদের মান উন্নত করবে। কিন্তু যুক্তরাজ্যের ক্ষেত্রে এই জাতীয় কোনো উদ্যোগ নেই।

 

সংস্থাটি আরো জানায়, ইউরোপীয় ইউনিয়নের সদস্য থাকার সময়ে যুক্তরাজ্য যে সব বিষয়ে সম্মত হয়েছিল তা কার্যকর করতে ইতোমধ্যে ব্যর্থ হয়েছে।

 

টিইউসির সাধারণ সম্পাদক ফ্রান্সেস ও’গ্র্যাডি বলেন, সরকারকে শ্রমিকদের অধিকার নিয়ে ইউরোপীয় ইউনিয়নের সাথে তাল মিলিয়ে চলতে হবে।

 

জানুয়ারি মাসে ব্যবসায়িক সচিব কাওয়াসি কাওয়ারটেং শ্রমিকদের অধিকারের একটি পরিকল্পিত পর্যালোচনা বাতিল করে দেন। এর ফলে যুক্তরাজ্যে শ্রমিকদের কাজের সুরক্ষা হ্রাস পাবে বলে আশঙ্কা করছে অনেকে।

 

তবে যুক্তরাজ্য সরকার জানিয়েছে, শ্রমিকদের অধিকার রক্ষায় যুক্তরাজ্য অনেক ক্ষেত্রে ইইউর চেয়ে এগিয়ে আছে। বরিস জনসন বার বার প্রতিশ্রুতি দিয়েছেন, তার সরকার শ্রমিকদের অধিকার রক্ষা করবে এবং উন্নত করবে। সরকার বলেছে, শ্রমিকদের অধিকার বাড়ানোর লক্ষ্যে একটি কর্মসংস্থান বিল সামনে আনা হবে।

 

 

সূত্র: বিবিসি
৩১ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ট্যাক্স বিতর্কের মধ্যেই ডাউনিং স্ট্রিট ছাড়লেন রিশি সুনাকের পরিবার

৫১৭ মিলিয়ন ক্ষতির মুখে আরো দোকান বন্ধ করবে জন লুইস

জার্মানিতে বাতিল হওয়া এক তৃতীয়াংশ অ্যাসাইলাম আবেদন আদালতে সফল