18.2 C
London
May 8, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

ইউক্রেনে রাশিয়ার হয়ে লড়বে মধ্যপ্রাচ্যের ১৬ হাজার স্বেচ্ছাসেবক!

মধ্যপ্রাচ্যের ১৬ হাজার স্বেচ্ছাসেবক ইউক্রেনে যাওয়ার জন্য প্রস্তুত রয়েছে। বলা হচ্ছে, তারা রাশিয়ার বাহিনীর সঙ্গে একহাত মিলিয়ে ইউক্রেনের বিরুদ্ধে লড়াই করবে। শুক্রবার (১১ মার্চ) রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু’র বরাত দিয়ে এই খবর জানায় রয়টার্স।

 

প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু পুতিনকে বলেছেন, মধ্যপ্রাচ্য থেকে ১৬ হাজার স্বেচ্ছাসেবক দনবাসে আসতে প্রস্তুত রয়েছে।

 

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার সরকারি সৈন্যদের ইউক্রেনে যুদ্ধ করার জন্য রাশিয়া অর্থ প্রদান করতে পারে—এমন গুঞ্জন রয়েছে।

 

রাশিয়ার বিমানবাহিনী ও বিশেষায়িত কিছু বাহিনী সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদের সরকারকে টিকিয়ে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

 

এর আগে ইউক্রেন সরকার বলেছিল, তারা বিদেশি স্বেচ্ছাসেবকদের একটি বাহিনী গঠন করছে, যা রাশিয়ার সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করতে ইচ্ছুক।

 

এ প্রসঙ্গে প্রেসিডেন্ট পুতিন বলেন, পশ্চিমা পৃষ্ঠপোষকরা ইউক্রেন সংঘাতের জন্য আন্তর্জাতিক আইনের সব নিয়ম লঙ্ঘন করে প্রকাশ্যে ভাড়াটে লোক নিয়োগ করছে।

 

রুশ প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে একমত হয়ে পুতিন বলেন, পশ্চিমা অস্ত্রগুলো দখল করতে, বিশেষ করে জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল এবং স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফ্ট মিসাইল দনবাসে রাশিয়াপন্থি যোদ্ধাদের কাছে হস্তান্তর করা যেতে পারে।

 

১১ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

অবৈধভাবে প্রবেশকারীদের আটক ও ব্যান করার কথা ভাবছে যুক্তরাজ্য

গ্রিসের কঠোর অভিবাসন নীতিতে বিক্ষুব্ধ শরণার্থীরা

সারাদেশে বিজিবি মোতায়েন