15.3 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

‘ইউরোপিয়ান ইউনিয়নে ফের যোগদানের প্রশ্নই ওঠে না’

স্যার কিয়ার স্টারমার ঘোষণা করেছেন, ইউরোপিয়ান ইউনিয়নে ‘পুনরায় যোগদানের জন্য কোনো প্রশ্নই ওঠে না’ কারণ তিনি ইতোমধ্যেই যুক্তরাজ্য থেকে ভবিষ্যতে ব্লকের সদস্য হওয়ার আহ্বান প্রত্যাখ্যান করেছেন।

 

এই লেবার নেতা বলেছেন, তার দল ২০১৬ সালের গণভোটের ফলাফল মেনে নিয়েছে, এবং তিনি যদি প্রধানমন্ত্রী হন তবে ফলাফলটি উল্টাতে চাইবেন না।

 

বিবিসি রেডিও নিউক্যাসলের সাথে কথা বলার সময়, তিনি বলেছিলেন: ‘আমরা ইইউ থেকে বেরিয়ে এসেছি এবং আমরা ফিরে যাচ্ছি না। আমাকে উত্তর-পূর্বে এটি সম্পর্কে খুব স্পষ্ট করে বলতে চাই, পুনরায় যোগদানের প্রশ্নই ওঠে না।

 

ব্রেক্সিট এই অর্থে করা হয়নি যে আমরা শুধুমাত্র প্রযুক্তিগতভাবে ইইউ থেকে বেরিয়ে এসেছি, আমি এটি কার্যকর করতে চাই। আমি নিশ্চিত করতে চাই যে আমরা সুযোগের সদ্ব্যবহার করেছি এবং ব্রেক্সিটের জন্য আমাদের একটি সুস্পষ্ট পরিকল্পনা রয়েছে।’

 

মন্তব্যগুলো স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি)তে ক্ষোভের জন্ম দিয়েছে যারা ‘স্কটল্যান্ডের উপর ব্রেক্সিট চাপিয়ে দেয়া’ অব্যাহত রাখার জন্য লেবার নেতাকে নিন্দা করেছিল।

 

এসএনপি নেতা ইয়ান ব্ল্যাকফোর্ড টুইট করেছেন: ‘ইউরোপে আমাদের স্থান পুনরুদ্ধার করার জন্য স্কটল্যান্ডের জন্য স্বাধীনতাই একমাত্র উপায়।’

 

১৫ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

লন্ডনের পা‌র্কে কুকুরের কামড়ে গুরুতর আহত বাংলাদেশি শিশু

এজেন্সি ডাক্তারদের প্রতি শিফটের জন্য ৫২০০ পাউন্ড দিয়েছে এনএইচএস

যুক্তরাজ্যে চাকুরীর ক্ষেত্রেও বাড়ছে জাতিগত বৈষম্য