9 C
London
April 27, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

ইলন মাস্ক টুইটার অ্যাকাউন্ট সচল করলেও ফিরতে চান না ট্রাম্প

টুইটারের মালিকানা পাওয়ার পর টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্ক যদি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেন তবুও তিনি আর সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ফিরবেন না । মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে এমনটি জানান ট্রাম্প।

 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জানান, পরিকল্পনা অনুযায়ী আগামী সাত দিনের মধ্যে তিনি আনুষ্ঠানিকভাবে তার নিজের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে যোগ দেবেন।

 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে নিষিদ্ধ করা হয়েছিল ভুয়া খবর ছড়ানো এবং সহিংসতা সৃষ্টির দায়ে।

 

২০২১ সালের জানুয়ারিতে ভুয়া খবর ছড়ানো এবং প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক ব্যক্তিদের ওপর আক্রমণের দায়ে অভিযুক্ত করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। এরপর ট্রাম্প নিজেই একটি সামাজিক যোগাযোগ মাধ্যম চালু করেন যার নাম ট্রুথ সোশ্যাল।

 

ওই সময় টুইটার কর্তৃপক্ষ বলেছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়েছে। কারণ, তিনি আরো সহিংসতার ঘটনায় উস্কানি দিতে পারেন।

 

৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটারের মালিকানা নিজের করে নিয়েছেন টেসলার প্রধান ইলন মাস্ক। এখন এ বিষয়টি নিয়ে আলোচনা চলছে যে টুইটারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও যোগ দিবেন কিনা।

এ বিষয়ে ফক্স নিউজের পক্ষ থেকে ট্রাম্পের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। ট্রাম্প বলেন, ‘জনাব ইলন মাস্ক একজন ভালো মানুষ। সে এই প্ল্যাটফর্মের মান আরও বৃদ্ধি করবে। তবে আমি টুইটারে ফিরছি না। আমি ট্রুথ সোশ্যাল সামাজিক মাধ্যমেই থাকছি।’

 

ট্রুথ সোশ্যাল হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের নিজস্ব সামাজিক মাধ্যম। এ প্ল্যাটফর্ম ব্যবহার করেই তিনি মার্কিন জনগণের সঙ্গে প্রেসিডেন্ট জো বাইডেনের কড়া সমালোচনা ও তার পক্ষে জনমত তৈরির চেষ্টা করছেন।

 

২৭ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্যবসায়ীরাই রমজানে কমিয়ে দিবেন সব পণ্যের দাম

যুক্তরাজ্যে শিশু হত্যাকারী আরো একজন নার্স চিহ্নিত

ইউরো জিতলে ছুটির দাবিতে চাপের মুখে বরিস জনসন

অনলাইন ডেস্ক