9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সাবস্ক্রিপশন ও সরকারি অনুদান দ্বারা প্রতিস্থাপিত হবে বিবিসির লাইসেন্স ফি

প্রাক্তন সংস্কৃতি সচিব জন হুইটিংডেল বলেছেন, বিবিসি লাইসেন্স ফি সাবস্ক্রিপশন ও সরকারি অনুদান দ্বারা প্রতিস্থাপিত হতে যাচ্ছে। ফলে, বিবিসিকে আর লাইসেন্স ফি দিতে হবে না।

 

প্রাক্তন সংস্কৃতি সচিব বলেন, সুপারফাস্ট ব্রডব্যান্ডের রোলআউট শেষ পর্যন্ত দর্শকদের বিবিসিকে “সুইচ অফ” করার অনুমতি দেবে এবং তারা যে প্রোগ্রামগুলি দেখতে চায় তার জন্য অর্থ প্রদান করবে।

 

শরৎকালীন রদবদলের সময় মিডিয়া মন্ত্রী হিসাবে বরখাস্ত হওয়া হুইটিংডেল বলেন, ‘একটি “মূল” বিবিসি- সংবাদ এবং শিশুদের প্রোগ্রামিংসহ পাবলিক সার্ভিস সম্প্রচার সরবরাহ করবে। অন্যদিকে, দর্শকদের নেটফ্লিক্স-স্টাইল সাবস্ক্রিপশন প্রদান করে করদাতার দ্বারা অর্থায়ন করা যেতে পারে এমন একটি সংস্করণও আসতে পারে।

 

‘কেন্দ্রীয় সরকারের অনুদান এবং ট্যাক্সেশনের মাধ্যমে একটি মূল বিবিসি প্যাকেজকে অর্থায়ন করা কি ভাল নয়?’ একজন কনজারভেটিভ এমপি জিজ্ঞাসা করেছিলেন।

উত্তরে প্রাক্তন মন্ত্রী বলেন, এটি একটি “প্রগতিশীল” সমাধান, একটি “ফ্ল্যাট রেট, পোল ট্যাক্স” বাধ্যতামূলক লাইসেন্স ফি এর অসঙ্গতি দূর করে।

 

সাবস্ক্রিপশনের পদক্ষেপ শুধুমাত্র তখনই ঘটতে পারে যখন সরকার সুপারফাস্ট ব্রডব্যান্ডের সার্বজনীন কভারেজ অর্জন করে এবং প্রত্যেককে ইন্টারনেটে টিভি দেখার অনুমতি দেয়।

 

৫ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

সেন্ট জর্জ চ্যাপেলে সমাহিত প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথ

সেরা নগরীর তালিকায় ৮ম লন্ডন

যুক্তরাজ্যে ৫ বছরে ডিপার্টমেন্ট স্টোর কমেছে ৮৩ শতাংশ

অনলাইন ডেস্ক