9.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশে টিকা পেতে অনলাইন রেজিস্ট্রেশন প্লাটফর্ম ‘সুরক্ষা’

দেশের জনগণের মধ্যে কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর টিকা দেওয়া শুরু হয়েছে। টিকা নিতে বাধ্যবাধকতা রয়েছে ডিজিটাল নিবন্ধনের। বুধবার (২৭ জানুয়ারি) প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর নিবন্ধন শুরুর প্রথম ২৪ ঘণ্টায় ‘সুরক্ষা’ প্লাটফর্মে টিকা গ্রহণে ইচ্ছুক মোট এক হাজার ২৫৩ জন নিবন্ধন সম্পন্ন করেছেন।

 

অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য এই লিংকে ক্লিক করুন

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিস্টেম অ্যানালিস্ট মাসুম বিল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত ১২৫৩ জনের নিবন্ধন সম্পন্ন হয়েছে। যারা ফ্রন্টলাইনার ক্যাটাগরিভুক্ত এবং যাদের বয়স ৫৫ বা ৫৫ বছরের বেশি এখন শুধু তাদেরই নিবন্ধন হচ্ছে। যারা ফ্রন্টলাইন পেশায় আছেন এবং ফ্রন্টলাইনার হিসেবে যাদের তথ্য আমাদের কাছে ইতোমধ্যে এসেছে শুধু তাদেরই নিবন্ধন হচ্ছে।

 

এদিকে ফ্রন্টলাইনার হিসেবে টিকা নিতে আগ্রহীদের তালিকা স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো হয় বলে বাংলানিউজকে জানান এই কর্মকর্তা।

 

নিবন্ধন সফল হওয়া ব্যক্তিদের সবার বয়স ১৮ বছর বা তার চেয়ে বেশি বলে নিশ্চিত করেছে আইসিটি বিভাগ। নিবন্ধন পাওয়া আগ্রহীদের মধ্যে সরকারি-বেসরকারি পেশাজীবীও রয়েছেন। তবে তাদের বয়সসীমা, কর্মস্থল এবং ভৌগলিক অবস্থান আরো কিছু সময় পরে জানানো হবে বলে আইসিটি থেকে বলা হয়।

 

২৮ জানুয়ারি ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

গবেষণায় চুরি ধরতে সফটওয়্যার চালু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক

ঠোঁট সেলাই করে অস্ট্রেলিয়ার দ্বীপ কারাগারে দুই বাংলাদেশির প্রতিবাদ

যুক্তরাজ্যে আশ্রয় প্রার্থীদের আবাসন সংকট নিয়ে নতুন বিতর্ক