11.8 C
London
May 3, 2024
TV3 BANGLA
শীর্ষ খবর

ইসলাম গ্রহণ করলেন বিখ্যাত ডাচ অভিনেতা ডনি রোয়েলভিঙ্ক

বিখ্যাত ডাচ অভিনেতা ডনি রোয়েলভিঙ্ক কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তিনি অনেক দিন ধরে হৃদয়ের প্রশান্তি খুঁজছিলেন। অবশেষে ইসলাম ধর্মেই সে শান্তি খুঁজে পান।

শুক্রবার ১৯ এপ্রিল নেদারল্যান্ডসের জনপ্রিয় পত্রিকা দ্য টেলিগ্রাফের বরাতে জানা যায়, স্থানীয় এক মসজিদে জুমার নামাজের পর শত শত মুসল্লির সামনে কালিমায়ে শাহাদাত পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন বিখ্যাত ডাচ অভিনেতা ডনি রোয়েলভিঙ্ক।

ডনি রোয়েলভিঙ্ক পাবলিক ফিগার ও মডেল হিসেবে পরিচিত। তার ইনস্টাগ্রামে এক ভাইরাল ভিডিওতে দেখা যায়, তিনি একটি মসজিদের ভেতরে কালিমায়ে শাহাদাত পড়ছেন।

ডনি রোয়েলভিঙ্ক ২৬ বছর বয়সী রিয়েলিটি তারকা। ২০২২ সালে বন্ধুদের সঙ্গে একটি ফিটনেস ভিডিও শুট করার সময় তিনি আহত হয়েছিলেন। পাঁজর ভেঙে যাওয়ায় কয়েক সপ্তাহ তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

একই বছর তার অণ্ডকোষ ক্যানসার ধরা পড়ে। ওই দুটি ঘটনায় তিনি একেবারে ভেঙে পড়েন। আত্মিক শান্তি খুঁজতে থাকেন। শেষ পর্যন্ত ইসলাম ধর্মে শান্তি খুঁজে পান। এ ধর্ম তার ভালো লাগে। অবশেষে তিনি ইসলাম গ্রহণের সিদ্ধান্ত নেন।

কয়েক সপ্তাহ ধরে ডনি মসজিদে যান, রমজানে রোজাও পালন করেন। অল্প অল্প করে কোরআনও তিলাওয়াত করেন। এই সবকিছুই তার মন পরিবর্তন করে দেয়। ভালোলাগা ও প্রশান্তি অনুভব করেন। আর সে জন্যই তিনি ইসলামের ছায়াতলে চলে আসেন।

পিউ রিসার্চ সেন্টারের গবেষণা অনুসারে, ২০১৫ থেকে ২০৬০ সালের মধ্যে মুসলিমদের সংখ্যা সামগ্রিক বিশ্বের জনসংখ্যার দ্বিগুণেরও বেশি হারে বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে ইসলাম হবে বিশ্বের দ্রুততম বর্ধনশীল ধর্ম।

গত বছর, রডটাং জিতমুয়াংনন, মুয়ে থাই চ্যাম্পিয়ন ইসলাম ধর্ম গ্রহণ করেন। জার্মান ফুটবলার রবার্ট বাউয়ার তার অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ইসলাম ধর্ম গ্রহণের কথা জানান। এ ছাড়াও অসংখ্য বিখ্যাত মানুষ ইসলামের দিকে ফিরে আসছেন বলে জানা যায়।

সূত্রঃ দ্য টেলিগ্রাফ

এম.কে
২২ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

মরক্কোয় গভীর কূপে পড়া শিশু উদ্ধারের সর্বশেষ

অনলাইন ডেস্ক

ব্রেক্সিটের কারণে ব্রিটেনের মাছের বাজার এখন ‘ভূতের শহর’!

নিউজ ডেস্ক

রেস্তোরাঁকর্মীদের টিপস মালিকের নেয়া নিষিদ্ধ করা হবে যুক্তরাজ্যে

অনলাইন ডেস্ক