6.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

জনগণের জন্য যুক্তরাজ্য সরকার কর্তৃক সহায়তা ফান্ডের ঘোষণা

স্বল্প-আয়ের পরিবারগুলি বর্তমান বাজার ও অতিরিক্ত বিলের ঝাঁজ মোকাবেলা করে সামঞ্জস্য রেখে চলার জন্য ইতিমধ্যে যুক্তরাজ্যের সরকার হতে সাহায্য পেতে যাচ্ছেন। চলতি মাস হতেই অনেক স্বল্প আয়ের পরিবার নিজেদের উচ্চ বিলগুলি মোকাবেলায় সরকারের কাছ থেকে পেমেন্ট পাবেন বলে জানায় বৃটিশ সংবাদমাধ্যম।

বর্তমান সময় হতে ১৭মে এর ভিতরে ইউনিভার্সাল ক্রেডিটের সুবিধাপ্রাপ্ত পরিবারগুলো ৩০১ পাউন্ড পর্যন্ত নগদ অর্থ পাবেন বলে খবরে জানা যায়। প্রায় আট মিলিয়ন মানুষ এই সুবিধার আওতায় আসবেন বলে সংবাদমাধ্যম নিশ্চিত করেছে।

এই আর্থিক সুবিধার জন্য কোনো আবেদন করতে হবে না বরং স্বয়ংক্রিয়ভাবে প্রাপকদের ব্যাংক একাউন্টে প্রদান করা হবে জানান সোশ্যাল সিকিউরিটি বিভাগের একজন কর্মকর্তা।

 

 

 

 

 

অতিরিক্ত এলার্জি বিলের কারণে যুক্তরাজ্যের একটি সাধারণ পরিবারকে বছরে প্রায় ২,৫০০ পাউন্ড প্রদান করতে হয়। যদিও সরকারের একজন মুখপাত্র আশা করেন এই বছরের শেষের দিকে এনার্জি বিলের ঝাঁজ কমে আসবে।

জীবনযুদ্ধে কঠিন সংগ্রামে লিপ্ত পরিবারগুলিকে গ্যাস এবং বিদ্যুতের ক্রমবর্ধমান ব্যয় মোকাবেলায় এই আর্থিক সহায়তা অনেক উপকার করবে বলে পাবলিক মতামতে জানা যায়। সরকারের তথ্যানুযায়ী গত অর্থ বছরে এই সহায়তা ব্যবস্থা চালু করা হয়েছিল। দুটি কিস্তি মিলিয়ে সর্বমোট ৬৫০ পাউন্ড প্রাপকদের পরিবারকে প্রদান করা হয়েছিল।

সরকারের পক্ষ হতে বলা হয়, এনার্জি বিল বৃদ্ধির পরেও নিজের জীবনের যাবতীয় খরচ যাতে জনসাধারণ চালিয়ে যেতে পারেন সেইজন্য সরকারের এই সহায়তা ফান্ড। এই সহায়তা ফান্ডের কারণে খাদ্য ক্রয়ে ভালোই সহযোগিতা পাওয়া যাবে মত জানান একজন সরকারের মুখপাত্র।

 

 

 

সংবাদমাধ্যম জানায় ৩০১ পাউন্ড পেতে আবেদন করার প্রয়োজন হবে না। এই ফান্ড সরকারের পক্ষ হতে যোগ্য প্রাপকদের ব্যাংক অ্যাকাউন্টগুলিতে সরাসরি প্রদান করা হবে।

ন্যাশনাল ইন্সুরেন্স নাম্বারকে রেফারেন্স হিসাবে নিয়ে এই অর্থ প্রাপকদের ব্যাংক অ্যাকাউন্টগুলিতে প্রদান করা হবে।

যারা কেবলমাত্র ট্যাক্স ক্রেডিট পেয়ে থাকেন তারা ২ মে হতে তাদের ব্যাংকে এই সহায়তা ফান্ড পাবেন বলে জানা যায়।

এছাড়াও, গ্রীষ্মের সময় ছয় মিলিয়নেরও বেশি ডিজেবল লোকেরা অতিরিক্ত ১৫০ পাউন্ড পাবেন। পরের শীতকালে, আট মিলিয়নেরও বেশি পেনশনার অতিরিক্ত ৩০০ পাউন্ড পাবেন বলে একজন কর্মকর্তা নিশ্চিত করেন।

উল্লেখ্য যে যারা ইউনিভার্সেল ক্রেডিট, জব সিকার এলাউয়েন্স, সাপোর্ট এলাউয়েন্স, ইনকাম সাপোর্ট, ওয়ার্কিং টেক্স ক্রেডিট, চাইল্ড টেক্স ক্রেডিট অথবা পেনসন ক্রেডিট পেয়ে থাকেন তারা সকলেই এই সহায়তা ফান্ড স্বয়ংক্রিয়ভাবে পেয়ে যাবেন।

 

আরো পড়ুন

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য সরকারের সমালোচনার ঝড় বইছে হাউজ অব লর্ডসে

ব্রিটিশ রাজাকে চিঠি লিখেছেন জুলিয়ান অ্যাসাঞ্জ