10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বরিস জনসনের তীব্র সমালোচনা করলেন আয়ারল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী

আয়ারল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী লিও ভারাদকার, ব্রিটিশ সরকারের বিরুদ্ধে যুক্তরাজ্য ভেঙে যাওয়ার ঝুঁকি নেওয়ার এবং উত্তর আয়ারল্যান্ডকে নিয়ে জুয়া খেলার মতো অভিযোগ করেছেন।

 

ভারাদকার বলেছেন, বরিস জনসনের প্রশাসন অগণতান্ত্রিক এবং অসম্মানজনক, এবং তিনি এই সরকারকে ‘অসৎ এবং অসম্মানজনক’ বলে নির্মোহভাবে অভিযুক্ত করেছেন।

 

উত্তর আয়ারল্যান্ড প্রোটোকল বিল, যা ব্রেক্সিট চুক্তিকে অগ্রাহ্য করে। হাউস অব কমন্সে তার প্রথম প্রতিবন্ধকতা মুছে ফেলার কয়েকদিন পর, বৃহস্পতিবার রাতে বিবিসি-এর একটি সাক্ষাৎকারে তিনি তীক্ষ্ণ আক্রমণ করেন।

 

‘আমি মনে করি যারা ইউনিয়ন বজায় রাখতে চায় তাদের জন্য এটি একটি কৌশলগত ভুল কারণ আপনি যদি উত্তর আয়ারল্যান্ডের উপর এমন কিছু চাপিয়ে দেন যা স্পষ্ট সংখ্যাগরিষ্ঠ মানুষ চান না, তার মানে আরও বেশি লোক ইউনিয়ন থেকে সরে যাবে। এটি একটি সরকার থেকে আসা একটি অদ্ভুত নীতি যা ইউনিয়নকে রক্ষা করতে চায়’ তিনি বলেন।

 

ভারাদকর, যিনি এই বছরের শেষের দিকে মাইকেল মার্টিনের উত্তরসূরি হতে চলেছেন, তিনি বলেন যে তিনি এটিকে ‘বিস্ময়কর এবং মেনে নেওয়া কঠিন’ বলে মনে করছেন যে ডাউনিং স্ট্রিট একতরফাভাবে প্রোটোকল পরিবর্তন করতে চেয়েছে।

 

২ জুলাই ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

অক্সফোর্ডের টিকা পর্যালোচনা করবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

কোভিড পরিস্থিতিতে বিপদ বাড়াচ্ছে বিভ্রান্তিকর তথ্য

অনলাইন ডেস্ক

বেনিফিট জালিয়াতি রোধে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করবে যুক্তরাজ্য সরকার

নিউজ ডেস্ক