15.3 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের পূর্ব ইংল্যান্ডে অতিবৃষ্টি ও বন্যার সম্ভাবনা

যুক্তরাজ্যের মেট অফিস যুক্তরাজ্য জুড়ে আবহাওয়া বার্তায় সতর্কতা জারি করেছে। অতিবৃষ্টির জন্য হলুদ আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে পূর্ব ইংল্যান্ডে। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে এই তথ্য জানা যায়।

আবহাওয়া অধিদপ্তরের বার্তা অনুযায়ী বেডফোর্ডশায়ার, বাকিংহামশায়ার, কেমব্রিজশায়ার, এসেক্স, হার্টফোর্ডশায়ার, নরফোক, নর্থহ্যাম্পটনশায়ার এবং সাফোকে অতিবৃষ্টি হতে পারে। এই অতিবৃষ্টির কারণে জনজীবনে ব্যাঘাত ঘটতে পারে।

সতর্কতায় জানানো হয় শনিবার দুপুর তিন ঘটিকা হতে বৃষ্টিপাত শুরু হতে পারে। যা রবিবার সন্ধ্যা ৬ ঘটিকা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

কিছু এলাকায় বন্যার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। যারা ঘর থেকে বের হবেন তাদের ভ্রমণে বিলম্ব ঘটতে পারে বৃষ্টির কারণে।

অবিরাম এবং মাঝেমধ্যে ভারী বর্ষণ শনি ও রবিবারে আসার সম্ভাবনা রয়েছে যা পরবর্তীতে পশ্চিম থেকে পূর্ব দিকে চলে যাবে বলে জানিয়েছে মেট অফিস। তাছাড়া অতিবৃষ্টি ও দমকা হাওয়ার কারণে কিছু অঞ্চলে বিদ্যুৎ সরবরাহে বিপর্যয় ঘটতে পারে। তাই সকল জনসাধারণকে নিজেদের অঞ্চলের আবহাওয়া পূর্বাভাসের দিকে নজর রাখার জন্য অনুরোধ জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সূত্রঃ বিবিসি

এম.কে
১৭ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

রুয়ান্ডায় আশ্রয়প্রার্থী স্থানান্তর: নিম্নকক্ষে বিল পাস হলেও অনিশ্চয়তা কাটেনি সুনাকের

সরকার হস্তক্ষেপ না করলে জ্বালানি বিল বাড়বে ৫০%

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে ইউক্রেনীয় শরনার্থী প্রবেশে বাঁধা