8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে ভিজিটর ভিসায় আসছে কাজের অনুমতি

যুক্তরাজ্য ৩১ জানুয়ারী হতে ভিজিটর ভিসার নিয়মে উল্লেখযোগ্য পরিবর্তন করার সম্ভাবনা রয়েছে। নতুন আইন দ্বারা ভিজিটর ভিসায় আসা লোক ব্যবসায়িক কার্যক্রমের আওতায় ইউকেতে সাময়িকভাবে কাজ করার অনুমতি পাবার সম্ভাবনা রয়েছে। যুক্তরাজ্য সরকার নিজের দেশের অর্থনীতি উন্নয়ন ও বেশি ট্যুরিস্টদের ইউকেতে টানতে এই নতুন নিয়ম চালু করার পরিকল্পনা করতে যাচ্ছে। যুক্তরাজ্য সরকার মনে করে এই নতুন নিয়ম পর্যটকদের ইউকে আসার জন্য অনুপ্রাণিত করবে।

যুক্তরাজ্যের সরকার তার অভিবাসন বিধিগুলির একটি আপডেট প্রকাশ করেছে, যেখানে বিজনেস ভিজিটর ভিসায় এসে যুক্তরাজ্যে কাজের অনুমতির প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। এই নতুন পরিবর্তনগুলি ৩১ জানুয়ারী ২০২৪ সাল হতে কার্যকর হবে বলে অভিবাসন বিধিতে উল্লেখ রয়েছে।

ব্রিটিশ এবং আন্তর্জাতিক উভয় শাখা যে প্রতিষ্ঠানের রয়েছে তারা ভিজিটর হিসাবে তাদের কর্মীকে ইউকেতে আসলে যুক্তরাজ্যের শাখা বা প্রকল্প পরিষেবার জন্য ব্যবহার করতে পারবে সাময়িকভাবে।

ভিজিটর ভিসায় আসা ব্যক্তি যুক্তরাজ্য থেকে কাজ করতে পারবে তবে কাজ তাদের একমাত্র লক্ষ্য হতে পারবে না।

বিজ্ঞানী, গবেষক এবং শিক্ষাবিদদের ১২ মাসের ভিজিট ভিসা ইস্যু করার বিধান চালুরও সম্ভাবনা রয়েছে।

বিদেশি আইনজীবীরা ভিজিটর ভিসায় যুক্তরাজ্যে এসে আইন সংক্রান্ত পরামর্শ প্রদান, আইনী কার্যক্রমে অংশ নেওয়া এবং শিক্ষাদানে জড়িত হতে পারবেন।

গত মাসে চ্যান্সেলর জেরেমি হান্ট জানান, যুক্তরাজ্য সরকার ভিনদেশী ব্যবসায়ীদের যুক্তরাজ্যে টানতে  অনুমোদিত কাজের অনুমতি দেওয়ার জন্য ভিজিটর ভিসার বিধিগুলি আরো প্রসারিত করার সম্ভাবনা রয়েছে।

সূত্রঃ মিন্ট নিউজ

এম.কে
০৪ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যের সর্বনিম্ন গতিসীমা আইনে পরিবর্তন নিয়ে চলছে আলোচনা

নিউজ ডেস্ক

বৈশ্বিক কর রাজস্ব ব্যবস্থায় হুমকি হয়ে উঠেছে ক্রিপ্টো

বাংলাদেশীদের জন্য ইউরোপের যে ৬ দেশে সহজেই মিলছে ওয়ার্ক পার্মিট ভিসা