7.8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হোমওয়্যার চেইন স্টোর উইলকো বন্ধের পথে

যুক্তরাজ্যের হোমওয়্যার স্টোর উইলকো মুলধনের ঘাটতির কারণে ব্যবসা গুঁটিয়ে নেয়ার দ্বারপ্রান্তে পৌঁছেছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। যার ফলে প্রায় ১২০০০ লোক চাকুরী হারাবেন বলে ধারনা পাওয়া গিয়েছে।

বেসরকারী মালিকানাধীন সংস্থাটি জানিয়েছে, পর্যাপ্ত বিনিয়োগ না থাকায় তারা বর্তমানে ব্যবসা চালিয়ে নিতে অপারগ।

উইলকো’র পুরো ইউকে জুড়ে ৪০০ স্টোর রয়েছে। সাশ্রয়ী মূল্যের নিত্যদিনের জিনিসপত্র বিক্রয়ের জন্য গ্রাহকদের নিকট বহুল পরিচিত একটি প্রতিষ্ঠান উইলকো।

চিফ এক্সিকিউটিভ মার্ক জ্যাকসন বলেন, উইলকো ব্যবসায় চালিয়ে যাওয়ার জন্য বিকল্প রাস্তার খুঁজে যাচ্ছে। তিনি আশা করেন নিজেদের সুনাম ধরে রাখতে যত দ্রুত সম্ভব সমাধান খুঁজে বের করা হবে।

তবে ব্যবসা বন্ধ হলেও কর্মীদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানাতে পারে নাই উইলকো কর্তৃপক্ষ।

জিএমবি ইউনিয়নের জাতীয় সচিব অ্যান্ডি প্রেন্ডারগাস্ট বলেন, ” উইলকোর কর্মীরা তাদের চাকুরির নিরাপত্তা চায়। আমরা মনে করি আলোচনায় কর্মীদের চাকুরির ব্যাপারে প্রথম অগ্রাধিকার দেয়া উচিত ।”

মিঃ জ্যাকসন আরো জানান গত বছরের শেষের দিকে উইলকো তাদের ব্যয় হ্রাস করার প্রয়াসে ৪০০ জন কর্মীকে চাকুরী হতে অব্যাহতি দেয়। যা ছিল প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখার প্রয়াস।

খুচরা বিশ্লেষণ সংস্থা স্যাভি মার্কেটিংয়ের প্রতিষ্ঠাতা ক্যাথরিন শাটলওয়ার্থ ব্রিটিশ সংবাদমাধ্যমকে জানান, উইলকো বন্ধের ঘোষণাটি ইউকে হাই স্ট্রিটের ব্যবসায়ী ও ক্রেতাদের জন্য একটি দুঃখজনক দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

উল্লেখ্য যে, উইলকোতে দীর্ঘমেয়াদী সমস্যাগুলির মধ্যে যথেষ্ট পরিমান মুলধনের অভাব এবং সাম্প্রতিক মাসগুলিতে স্টকের সমস্যা প্রকট আকার ধারন করেছে।

এমএস শাটলওয়ার্থ আশা ব্যক্ত করে বলেন, “আমি মনে করি না উইলকো হাই স্ট্রিট থেকে হারিয়ে যাবে, কারণ এটি একটি ভাল-পছন্দসই ব্র্যান্ড এবং ক্রেতারা উইলকোর পণ্যগুলিকে দারুণ পছন্দ করে।

এম.কে
০৪ আগস্ট ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশ থেকে কৃষি শ্রমিক নিতে আগ্রহী গ্রিস

যুক্তরাজ্যে কিশোর গ্যাংকে থামাতে শাস্তি দেয়া হতে পারে অভিভাবকদের

সবচেয়ে বেশি রেমিট্যান্স আসছে আরব আমিরাত থেকে

অনলাইন ডেস্ক