12.4 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হয়রানির ফলে বিরতিতে গেলেন লেবার এমপি আপসানা

একজন লেবার এমপি ঘোষণা করেছেন, তিনি তার আসনের জন্য আনুষ্ঠানিক পুনঃনির্বাচনের প্রচেষ্টার সাথে যুক্ত ‘অপব্যবহার এবং হয়রানি’ ফলে সৃষ্ট চাপের কারণে কাজ থেকে বিরতি নিচ্ছেন।

 

টুইটারে পোস্ট করা একটি বিবৃতিতে, ২০১৯ সাল থেকে পূর্ব লন্ডনের পপলার এবং লাইমহাউসের এমপি আপসানা বেগম বলেন, তিনি ১২ জুন হাসপাতালে যেতে বাধ্য হয়েছিলেন, এবং তখন থেকেই তিনি অসুস্থ।

 

তিনি বলেন তার অফিসের কর্মীরা নির্বাচনী এলাকার কাজ চালিয়ে যাবে, সাথে যোগ করেছেন: ‘আমি ভালো হয়ে গেলে আমি আপনাদের সবার সাথে দেখা করব।’

 

তিনি টুইটারে লিখেছেন: ‘সংসদ সদস্য হিসাবে আমার সময়কাল ধরে আমি একটি অবিচ্ছিন্ন প্রচারণার শিকার হয়েছি, সাথে অশ্লীল নির্যাতন এবং হয়রানির শিকারও হয়েছি।’ এটি ‘বিশেষত বেদনাদায়ক এবং কঠিন’ ছিল যেহেতু তিনি ডোমেস্টিক ভায়োলেন্স থেকে বেঁচে ফিরেছেন, বেগম যোগ করেন।

 

‘এই অপমানজনক প্রচারণা আমার মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে।’ তিনি বলেছিলেন।

 

এর অর্থ হল তিনি আর একটি ট্রিগার ব্যালট প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন না। এই পদ্ধতিতে যেখানে স্থানীয় দল এবং সহযোগী গোষ্ঠীগুলি সিদ্ধান্ত নেয় যে একজন বর্তমান সংসদ সদস্য ডিফল্টরূপে পরবর্তী সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা, বা নির্বাচনী এলাকায় সম্পূর্ণ পুনঃনির্বাচন প্রক্রিয়া থাকা উচিত কিনা।

 

পপলার এবং লাইমহাউসে নারীদের প্রতি বাধা এবং ভয় দেখানো এবং হয়রানির অভিযোগ রয়েছে৷
তার বিবৃতিতে স্পষ্ট করেছেন, তিনি অনুভব করেছেন যে পার্টি তাকে সহায়তা করার জন্য আরও কিছু করতে পারত। তাই ট্রিগার ব্যালট প্রক্রিয়াকে ঘিরে বিস্তৃত পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেন।

 

এর মধ্যে কথিত নিয়ম ভঙ্গ এবং কথিত অসামাজিক ভীতি প্রদর্শনের অভিযোগ রয়েছে। দলের পক্ষ থেকে এই অভিযোগগুলো সঠিকভাবে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া অত্যাবশ্যক।

 

লেবার পার্টিকে যদি সমতার দল হতে হয়, তবে এই ধরনের আচরণ যাতে সহ্য করা না হয় তা নিশ্চিত করতে হবে।’

 

৬ জুলাই ২০২২
এনএইচ

আরো পড়ুন

ইউনিস ঝড়ে ভেঙে পড়লো নিউটনের আপেল গাছ

আব্রামোভিচের সম্পদ জব্দ, বিপাকে চেলসি

অনলাইন ডেস্ক

কক্সবাজার কারাগারে বিদেশি বন্দিকে পিটিয়ে হত্যা