9.9 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

১ হাজার পাউন্ড জরিমানা হতে পারে ইংল্যান্ডের প্রতিটি পরিবারের!

আদমশুমারি একটি দেশের জনসংখ্যার সরকারি গণনা। যুক্তরাজ্যে ১০ বছর পরপর এই আদমশুমারি হয়। জনসংখ্যার পরিমাণ, লিঙ্গ, বয়সসহ বিভিন্ন বিষয় বিবেচনা করেই পরবর্তী ১০ বছরের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান, রাস্তাঘাট নির্মাণসহ বিভিন্ন খাতে বাজেট বরাদ্দের জন্য পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন হয়।

 

মানি সেভিং এক্সপার্টের ( ইএমএস) প্রতিষ্ঠাতা মার্টিন লুইস সতর্ক করেছেন, রোববার (২১ মার্চ) থেকে যুক্তরাজ্যের প্রতিটি পরিবার এক হাজার পাউন্ড জরিমানার মুখোমুখি হতে পারেন। কারণ, ইংল্যান্ড এবং ওয়েলসের কোনো পরিবার যদি জাতীয় পরিসংখ্যান ফর্ম পূরণ করতে ব্যর্থ হয় তাহলে তাদের এই জরিমানা করা হবে।

 

২০২১ সালের আদমশুমারির ফর্ম পোস্টে পাঠানো হয়েছে সবাইকে। পরিবারগুলো কাগজের ফর্মের মাধ্যমে বা অনলাইনে এটি পূরণ করতে পারবেন।

 

মার্টিন লুইস বলেন, আপনি যদি আদমশুমারিতে সাহায্য না করেন তবে আপনাকে এক হাজার পাউন্ড পর্যন্ত জরিমানা করা হতে পারে।

 

তিনি আরো বলেন, ভুয়া তথ্য সরবরাহ করা বা আদমশুমারি সম্পূর্ণ না করা একটি অপরাধ এবং এই কারণে আপনাকে এক হাজার পাউন্ড পর্যন্ত জরিমানা করা হতে পারে।

 

২০১১ সালের আদমশুমারিতে ইংল্যান্ড এবং ওয়েলসে চার জন নাগরিককে সর্বোচ্চ এক হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। এছারা ২৭০ জনকে গড়ে ২১৮ পাউন্ড পর্যন্ত জরিমানা করা হয়েছে।

 

চলমান করোনা মহামারির কারণে স্কটল্যান্ডের আদমশুমারিটি ২০২২ সালে নিয়ে যাওয়া হয়েছে। উত্তর আয়ারল্যান্ডে আদমশুমারির তারিখ এখনও ঘোষণা করা হয়নি।

 

সূত্র: মিরর
১৮ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিজ ডিবেটিং চ্যাম্পিয়নশিপ জিতল বাংলাদেশ

বাধ্যতামূলক যৌনশিক্ষার বিপক্ষে ইতালি

যুক্তরাজ্যের ক্রেতাদের ৯০০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিতে হতে পারে আমাজনকে