18.6 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডন পুলিশ প্রধানের পদত্যাগের দাবি

এই মাসের শুরুর দিকে ক্লেপহাম কমনে মার্কেটিং এক্সিকিউটিভ সারা ইভারার্ড নিখোঁজ হন এবং পরে কেন্টের উডল্যান্ডে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

 

সারা ইভারার্ডের স্মৃতিচারণে নজরদারি চালিয়ে বেআইনী কাজের অপরাধে এবং করোনা ভাইরাস বিধিনিষেধ অমান্য করার জন্য চারজনকে গ্রেপ্তার করেন লন্ডন মেট্রপলটন পুলিশ। এই কাজের তীব্র সমালোচনা করে সাধারণ মানুষ।

 

অফিসাররা উপস্থিত লোকদের বাড়িতে যেতে বলার সময় সমাবেশে ঝগড়া-বিবাদ ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ সদস্যরা বেশ কয়েকজনকে হাতকড়া পরিয়ে তাদের বের করে নিয়ে যান।

 

স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেল পুলিশের এই কাজকে ‘বিরক্তিকর’ বলে বর্ণনা করেছেন এবং নিশ্চিত করেছেন যে তিনি কি ঘটেছে তার পুরো রিপোর্ট দাবি করেছেন।

 

রোববার (১৪ মার্চ) বিক্ষোভে উত্তাল হয়ে উঠে লন্ডন শহর। পার্লামেন্ট স্কয়ারের জরো হন বিক্ষোভকারীরা। বিক্ষোভে পুলিশি বাধার নিন্দা জানিয়ে পুলিশপ্রধানের পদত্যাগের দাবি জানান আন্দোলনকারীরা। যদিও করোনার লকডাউনে জনসমাবেশকে বেআইনি উল্লেখ করে ওই পুলিশি কর্মকাণ্ডের পক্ষেই অবস্থান নেন পুলিশ কমিশনার ক্রেসিদা ডিক।

লন্ডনের মেয়র সাদিক খান যোগ করেছেন, তিনি ডেম ক্রেসিডার সাথে যোগাযোগ করেছেন এবং তাদের কাছে জরুরি ভাবে এই কাজের ব্যাখ্যা চেয়েছেন।

 

লিবারেল ডেমোক্র্যাটস নেতা স্যার এড ডেভি চিঠিতে ডেম ক্রেসিডাকে বলেন, এটি পুলিশের পক্ষে একটি সম্পূর্ণ অবজ্ঞা এবং নৈতিক ব্যর্থতা।

 

আয়োজকরা বলেন, মেট পুলিশ তাদের কাজ করতে ব্যর্থ হয়েছে। তারা একটি ঝুঁকিপূর্ণ এবং অনিরাপদ পরিস্থিতি তৈরি করেছে।

 

পুরুষ অফিসার কর্তৃক প্যাটসি স্টিভেনসনকে আটক করার চিত্র বিশ্বব্যাপী নিউজ সাইট এবং সোশ্যাল মিডিয়া ফিডে সমালোচিত হয়েছে।

 

 

এলবিসি নিউজকে তিনি বলেছেন, তিনি এবং অন্যরা আবার জমায়েত হবেন।

 

তিনি বলেন, আমি মনে করি এটির মূল বিষয়, নারিরা নিরাপত্তা হীনতায় ভুগছে এবং তারা কোনো রাস্তায় হাঁটতে নিরাপদ বোধ করে না। এটি দীর্ঘকাল ধরে চলেছে এবং আমি মনে করি প্রত্যেককে তার পক্ষে দাঁড়ানো উচিৎ এবং পরিবর্তন আনা উচিত।

 

তিনি আরো বলেন, সমাবেশটি বেশিরভাগ ক্ষেত্রে শান্তিপূর্ণ ছিল, তবে পুলিশ একটি ব্যান্ডস্ট্যান্ড ঘেরাও করলে পরিবেশটি সংঘর্ষে পরিণত হয়।

 

মুখোমুখি সংঘর্ষের সময় অফিসারদের একজন নারি বলেন, আপনারা আমাদের রক্ষা করবেন বলে ধারণা ছিলো।

 

আরও পড়ুন:

সারাহ ইভারার্ড হত্যার ঘটনায় বিক্ষোভ-সংঘর্ষ, নিন্দার মুখে লন্ডন পুলিশ

 

লন্ডনে তরুণী নিখোঁজের ঘটনায় পুলিশ সদস্য গ্রেফতার

 

সূত্র: স্কাই নিউজ
১৪ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ব্রিটেনের অর্থনীতির স্বার্থে শরণার্থীদের প্রয়োজন

নিউজ ডেস্ক

ওমিক্রনে শিক্ষক সংকটে ইংল্যান্ডের স্কুলগুলো

অনলাইন ডেস্ক

বরিস জনসনের নেতৃত্ব চ্যালেঞ্জের মুখে পরতে পারে: টরি এমপিদের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক