9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বয়সের কারণে শুরুতেই টিকা পাচ্ছেন ব্রিটেনের রানি

৯৪ বছর বয়সী রানি এলিজাবেথ ও তাঁর স্বামী ৯৯ বছর বয়সী প্রিন্স ফিলিপ তাঁদের বয়সের কারণে শুরুতেই টিকা পাচ্ছেন এবং এতে তাঁদের প্রতি পক্ষপাত দেখানো হচ্ছে না। যুক্তরাজ্যের মেইল অন সানডে পত্রিকার এক প্রতিবেদনে এ খবর বলা হয়।

এদিকে রানি এলিজাবেথ ফাইজার-বায়োএনটেকের করোনার টিকা নেবেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। যুক্তরাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা ইতোমধ্যে টিকাটির জরুরি অনুমোদন দিয়েছে। এক সপ্তাহের মধ্যেই থেকে সেখানে টিকাদান কর্মসূচি শুরু হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ব্রিটেনের লোকজনকে টিকা নিয়ে উৎসাহ দেওয়ার জন্য রাজপরিবারের জ্যেষ্ঠ ব্যক্তিরা তাদের টিকা দেওয়ার কথা জানাতে পারেন। এতে তথাকথিত টিকাবিরোধীদের মধ্যে উৎসাহ তৈরি হতে পারে।

বুধবার (২ ডিসেম্বর) ফাইজার-বায়োএনটেকের টিকার জরুরি অনুমোদন দেয় যুক্তরাজ্য। এ টিকা কারা পাবেন, তা বয়স ও ঝুঁকির বিষয়টি বিবেচনা করে নির্ধারণ করবেন স্বাস্থ্য কর্মকর্তারা।

বৃদ্ধাশ্রমের বাসিন্দা ও তাদের দায়িত্বে থাকা কর্মীরা সবার আগে টিকা পাবেন। এর পাশাপাশি ৮০ বছরের বেশি বয়সী মানুষ এবং সম্মুখসারির স্বাস্থ্যকর্মীরা এ টিকা পাবেন।

এ বিষয়ে অবশ্য বাকিংহাম প্যালেস থেকে কোনো মন্তব্য করা হয়নি।

ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, টিকা গ্রহণে উৎসাহ দিতে ব্রিটেনের উচ্চপর্যায়ের ব্যক্তিরা প্রকাশ্যে টিকা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

যুক্তরাজ্য চার কোটি ডোজ টিকার আগাম ফরমাশ দিয়েছে। এর মধ্যে আট লাখ ডোজ টিকা আগামী সপ্তাহ থেকে দেওয়া শুরু হচ্ছে।

 

৬ ডিসেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে বাড়ছে ছুরিকাঘাত, আরো একজন তরুণ ব্রাইটনে নিহত

যুক্তরাজ্যের ভিসা অ্যাপয়েন্টমেন্ট নিয়ে জালিয়াতির খবরে তোলপাড়

চীনে ১৩২ যাত্রী নিয়ে প্লেন বিধ্বস্ত

অনলাইন ডেস্ক