10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অভিবাসীদের জন্য নির্ধারিত হোটেলের বিরোধীতায় ব্রিটিশ মন্ত্রী

নিজ আসনে থাকা একটি হোটেল অভিবাসন প্রত্যাসীদের জন্য ব্যবহারে আপত্তি জানিয়েছেন একজন ব্রিটিশ মন্ত্রী। উত্তর আয়ারল্যান্ড বিষয়ক মন্ত্রী ক্রিস হ্যাটন-হ্যারিস বলছেন, নর্দাম্পটনশায়রের ক্রেটন গ্রামে অবস্থিত হাইগেট হাউজ অভিবাসীদের আশ্রয়ণের জন্য একেবারেই উপযোগী নয়। নিজের আপত্তির কথা স্বরাষ্ট্র দফতরকে অবহিত করবেন বলেও জানিয়েছেন এই রক্ষণশীল নেতা। তবে এই ব্যাপারে মন্তব্য করতে রাজি হয়নি স্বরাষ্ট্র দফতর।

হ্যাটন হ্যারিস বলছেন, তিনি হোটেলটি ব্যবহারের ব্যাপারে স্থানীয় অভিমতও স্বরাষ্ট্র দফতরকে জানাবেন। নিজ ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে তিনি আরও জানান, হোটেলটি গ্রামীণ এলাকায় অবস্থিত। এখানে ভালো যোগাযোগ, স্বাস্থ্যসেবাসহ সব ধরণের সুবিধার ঘাটতি রয়েছে। তিনি জানান, গ্রামটির স্থানীয় কতৃর্পক্ষ তাকে হোটেলটির নানা সমস্যার একটি তালিকা দিয়েছে।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, চলতি বছরের শেষদিকে হোটেলটি ব্যবহার করা হবে। তবে, ব্যবহারের আগে স্বরাষ্ট্র দফতর স্থানীয় অভিমত জানতে চায়। গত মঙ্গলবার (৩ জানুয়ারি) স্থানীয় পর্যায়ে এই সংক্রান্ত একটি বৈঠকও হয়েছে।

যুক্তরাজ্যে দ্রুত বাড়ছে অভিবাসনপ্রত্যাসীদের সংখ্যা। তাদের পেছনে করদাতাদের মিলিয়ন মিলিয়ন পাউন্ড ব্যয় হচ্ছে। নর্দাম্পটনশায়ারের ক্রেটন গ্রামে ৫৫০ জন বাস করেন। গ্রামটি নর্দাম্পটনশায়ার থেকে ১৩ কিলোমিটার উত্তরে অবস্থিত।

 

সূত্র: বিবিসি

আরো পড়ুন

মুস্তাফিজকে ছেড়ে দিল দিল্লি, সাকিব-লিটনকে কলকাতা

৩৪ ব্যক্তির গুম নিয়ে জাতিসংঘকে জবাব দেওয়া হবে

অনলাইন ডেস্ক

ইউরোপে ভিসামুক্ত প্রবেশাধিকার নিয়ে দুঃসংবাদ