10.6 C
London
April 20, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার পড়ে একটি প্রাইভেটকারের পাঁচ আরোহী নিহত হয়েছেন। এ ছাড়া আরও দুই জনকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে।

 

সোমবার (১৫ আগস্ট) বিকেলে জসীম উদ্‌দীন মোড়ে আড়ংয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরার পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহিরুল ইসলাম।

তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। গাড়ি থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও তিনজন থাকার আশঙ্কা করছি। প্রাথমিকভাবে তাদের পরিচয় জানা গেছে। গাড়িতে ৭ জন আরোহী ছিলেন। এর মধ্যে হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) নামে দুজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। তাদের ভাষ্যমতে, প্রাইভেটকারের ভেতরে রুবেল (৫০), ফাহিমা (৪২), ঝর্না (২৮), দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২) গাড়ির ভেতরে চাপা পড়েছে। ফায়ার সার্ভিস গাড়িতে চাপা পড়াদের উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গাড়ি থেকে দুজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা ভালো।

 

ফায়ার সার্ভিস বলছে, ক্রেন দিয়ে গার্ডারটি তোলার সময় সেটি ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে যায়। তাতেই এ হতাহতের ঘটনা ঘটে।

 

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন সংবাদমাধ্যমকে জানান, ক্রেন দিয়ে গার্ডার উঠানোর কাজ চলছিল। এ সময় প্রাইভেটকার নিচ দিয়ে যাচ্ছিল। তখন ক্রেনটির এক পাশ উল্টে গার্ডারটি ছিটকে গাড়ির ওপরে পড়ে।

দুর্ঘটনার একটি ভিডিও পাওয়া গেছে। ভিডিওতে দেখা যায়, বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়েছে খয়েরি রঙের একটি প্রাইভেটকারের ওপর। ভারী গার্ডার মাঝ বরাবর পড়ায়, প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে গেছে। রাস্তায় জমাট রক্ত দেখতে পাওয়া যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকেও চেষ্টা করতে দেখা যায়।

 

গত ১৫ জুলাই গাজীপুরে একই প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চাপায় এক নিরাপত্তারক্ষী নিহত হন। ওই দুর্ঘটনায় এক শ্রমিক ও একজন পথচারী আহত হন।

১৫ আগস্ট ২০২২
এনএইচ

আরো পড়ুন

হ্যারি-মেগানের অভিযোগ নিয়ে প্যালেসের বিবৃতি

অনলাইন ডেস্ক

ব্রিটেনে ওয়ার্ক পারমিট ভিসায় সোমবার হতে যেসব পরিবর্তন আসছে

যুক্তরাজ্যে তীব্র কুয়াশায় যানজটের আশঙ্কা, বৃষ্টির সম্ভাবনা

নিউজ ডেস্ক