10.1 C
London
April 19, 2024
TV3 BANGLA
সারাদেশ

সেট টপ বক্স ছাড়া দেখা যাবে না স্যাটেলাইট চ্যানেল

আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের কেবল নেটওয়ার্কিং পদ্ধতি ডিজিটাল করবে সরকার। এই সময়ের মধ্যে দুই অঞ্চলের গ্রাহকেরা সেট টপ বক্স না বসালে আর স্যাটেলাইট চ্যানেল দেখতে পারবেন না বলে সরকারের পক্ষে থেকে জানানো হয়েছে।

 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এক গণবিজ্ঞপ্তিতে বলছে, আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরে টিভি ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতির আওতায় আসবে। স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা অব্যাহত রাখতে ডিশ ক্যাবল গ্রাহকদের এই সময়ের মধ্যে ক্যাবল বা ফিড অপারেটরের সহযোগিতায় অ্যানালগ পদ্ধতির পরিবর্তে ডিজিটাল সেট টপ বক্স স্থাপনের জন্য অনুরোধ করা যাচ্ছে। অন্যথায় ৩০ নভেম্বরের পর ঢাকা ও চট্টগ্রাম শহরে স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা যাবে না।

 

২ সেপ্টেম্বর ঢাকা ও চট্টগ্রাম শহরের সব কেবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করার সিদ্ধান্ত নেয় সরকার। আর আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে বিভাগীয় ও মেট্রোপলিটন শহর ছাড়াও কুমিল্লা, বগুড়া, দিনাজপুর, কুষ্টিয়া, রাঙামাটি, কক্সবাজার, যশোর, গাজীপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, পাবনাসহ সব পুরোনো জেলা শহরের কেবল নেটওয়ার্কও ডিজিটাল করা হবে।

 

৪ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ছাত্রকে বেধড়ক মারধরের ভিডিও ভাইরাল, মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

অনলাইন ডেস্ক

বাংলাদেশে আসছে বিকল্প ফেসবুক

পরিকল্পনামন্ত্রীর হাত থেকে মোবাইল ফোন ছিনতাই