12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
ফিচারশীর্ষ খবর

৩৫ এর কম বয়সীরা অনলাইন স্ক্যামের শিকার বেশি হচ্ছেন

৩৫ বছরের কম বয়সী হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অর্থ স্থানান্তর করার জন্য প্রতারকদের ‘প্রধান লক্ষ্য’ হয়ে উঠছে।

 

একটি ব্যাঙ্কিং শিল্প সংস্থা বলেছে, গোয়েন্দারা পরামর্শ দিয়েছে এ ধরনের অনলাইন স্ক্যামের শিকার হয় বিশেষত অল্পবয়সী লোকজন যারা প্রতারকদের সাথে জুয়া খেলার মতো মনোভাব রাখে।

 

ইউকে ফাইন্যান্স আরও সতর্ক করেছে, জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সাথে সাথে পাওয়ার বিল চুক্তি এবং ট্যাক্স কেলেঙ্কারি আরও সাধারণ হয়ে উঠছে।

 

ইউকে ফাইন্যান্স বলে, ‘আমাদের গবেষণায় দেখা গেছে ৩৫ বছরের কম বয়সী ব্যক্তিরা ছদ্মবেশী কেলেঙ্কারীর লক্ষ্যবস্তুতে পরিণত হওয়ার এবং ব্যক্তিগত বা আর্থিক তথ্য প্রদানের জন্য প্ররোচিত হওয়ার সম্ভাবনা বেশি’।

 

এই মাসে বার্কলেস থেকে পাওয়া ডেটাও দেখিয়েছে যে ২১-৩০ বছর বয়সী লোকেরা স্ক্যামের শিকার হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, কারণ বেশিরভাগ সামাজিক মিডিয়া, শপিং সাইট এবং ডেটিং অ্যাপগুলোতে এদের চলাচল বেশি৷

 

ইউকে ফাইন্যান্স যোগ করেছে যে কন আর্টিস্টরা অনলাইন এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে ‘ব্যাঙ্কিং সিস্টেমের বাইরের দুর্বলতাগুলি’ কাজে লাগিয়ে সমস্ত বয়সের গোষ্ঠীকে টার্গেট করছে৷

 

৩০ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

বিবিসি সদর দপ্তরে হামলা

রানির প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে জুনে ৪ দিনের ছুটি

যুক্তরাজ্যে বাড়িভাড়া বৃদ্ধির রেকর্ড