4 C
London
April 26, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

ভারতে করোনার তোয়াক্কা না করে হোলিতে বিপুল জনসমাগম

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তা সত্ত্বেও হোলিতে বিপুল জনসমাগম দেখা গেছে সেদেশের বিভিন্ন স্থানে। এতে মহামারির পরিস্থিতি খারাপ থেকে আরো খারাপের দিকে যাচ্ছে বলে জানা গেছে।

 

করোনার মিউট্যান্ট ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়েছে ভারতে। এর সংক্রমণ আটকাতে রাজ্যগুলোকে নির্দেশ পাঠিয়েছিলো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিলো, দোল, হোলি, ইদ এসব উৎসব উদযাপনের উপর নিষেধাজ্ঞা জারি করতে।

 

দেশটির বিপুল সংখ্যক মানুষ হোলি উদযাপন করার জন্য করোনার বিধিনিষেধ অমান্য করেছে। অসংখ্য মানুষ ২৮ ও ২৯ মার্চ এই উৎসবটি উদযাপন করতে ভারতের বেশ কয়েকটি শহরে একত্রিত হয়েছে। এইসব জনসমাগমে অনেকের মুখেই ছিলোনা কোনো মাস্ক।

 

বিশেষজ্ঞরা বলেছেন, বিশ্বের দ্বিতীয় সর্বাধিক জনবহুল দেশটি মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে রয়েছে। সংক্রমণের হার যে হারে বাড়ছে তা হতাশাজনক। রঙের উৎসব উদযাপনের ফল আগামি সপ্তাহগুলোতে দেখা যাবে বলে হুশিয়ারি দেন বিশেষজ্ঞরা।

 

এই দ্বিতীয় ঢেউতে ভারতে প্রায় ২৫ লক্ষ মানুষ আক্রান্ত হবে বলে অনুমান করা হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি রিপোর্টে। সেখানে আরো অনুমান করা হয়েছে, অন্তত ১০০ দিন এই দ্বিতীয় ঢেউ থাকবে বলে।

 

 

সূত্র: ইন্ডিপেনডেন্ট
৩১ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ভারতবর্ষও একদিন ভিসামুক্ত হবে: পররাষ্ট্রমন্ত্রী

অপহৃত বাংলাদেশি জাতিসংঘ কর্মীর ভিডিও প্রকাশ করল আল কায়েদা

পশ্চিম ইউরোপের তীব্র দাবদাহ উত্তরের দিকে এগোচ্ছে